Sunday, January 27, 2019

- বিচার দিবসে কোরানে বিশ্বাস নিয়ে প্রশ্ন করা হবে



()

  • বিচার দিবসে কোরানে বিশ্বাস নিয়ে প্রশ্ন করা হবে


শেষ বিচারের দিনে আল্লাহ প্রশ্ন করবেন , "হে জ্বিন মানব সম্প্রদায়, তোমাদের কাছে কি তোমাদের মধ্য থেকে পয়গম্বরগণ আগমন করেনি? যাঁরা তোমাদেরকে আমার আয়াত (آيَاتِي) বর্ণনা করতেন এবং তোমাদেরকে আজকের দিনের সাক্ষাতের ভীতি প্রদর্শন করতেন? তারা বলবেঃ আমরা স্বীয় গোনাহ স্বীকার করে নিলাম। পার্থিব জীবন তাদেরকে প্রতারিত করেছে। তারা নিজেদের বিরুদ্ধে স্বীকার করে নিয়েছে যে, তারা কাফের ছিল। :১৩০"  

জাহান্নামে ঢোকানোর আগমুহুর্তে জিজ্ঞাসা করা হবে , "কাফেরদেরকে জাহান্নামের দিকে দলে দলে হাঁকিয়ে নেয়া হবে। তারা যখন সেখানে পৌছাবে, তখন তার দরজাসমূহ খুলে দেয়া হবে এবং জাহান্নামের রক্ষীরা তাদেরকে বলবে, তোমাদের কাছে কি তোমাদের মধ্য থেকে পয়গম্বর আসেনি, যারা তোমাদের কাছে তোমাদের পালনকর্তার আয়াতসমূহ আবৃত্তি করত এবং সতর্ক করত দিনের সাক্ষাতের ব্যাপারে? তারা বলবে, হ্যা, কিন্তু কাফেরদের প্রতি শাস্তির হুকুমই বাস্তবায়িত হয়েছে। ৩৯:৭১লক্ষ্য করুন- আল্লাহর আয়াত তথা কোরান নিয়েই প্রশ্ন করা হচ্ছে। কোরানের কোথাও সহীহ হাদীস বা রসূলের সুন্নাত নিয়ে টুশব্দটি নেই!!

রসূল পয়গম্বরদের একমাত্র কাজ ছিল আল্লাহর বাণী প্রচার করা এবং যে এই বাণীকে অস্বীকার করবে বা মুখ ফিরিয়ে নেবে , সে জাহান্নামে যাবে। আল্লাহ তাকে অন্ধ করে পুনরুথ্বান করবেন।
 "সে বলবেঃ হে আমার পালনকর্তা আমাকে কেন অন্ধ অবস্থায় উত্থিত করলেন? আমি তো চক্ষুমান ছিলাম। আল্লাহ বলবেনঃ এমনিভাবে তোমার কাছে আমার আয়াতসমূহ এসেছিল, অতঃপর তুমি সেগুলো ভুলে গিয়েছিলে। তেমনিভাবে আজ তোমাকে ভুলে যাব। এমনিভাবে আমি তাকে প্রতিফল দেব, যে সীমালঙ্ঘন করে এবং পালনকর্তার কথায় বিশ্বাস স্থাপন না করে। তার পরকালের শাস্তি কঠোরতর এবং অনেক স্থায়ী। ২০:১২৫-১২৭"


এভাবেই বারে বারে আমাদের কোরানের আয়াত মানতে মেনে চলতে বলা হচ্ছে। শুধুই আল্লাহর আয়াত , আর কিছুই নয়।

No comments:

Post a Comment