Sunday, May 22, 2022

ভয়

 অ-শান্তিপূর্ণ, হিংসাত্মক, আগ্রাসী আচরণের মাধ্যমে  মুশরিক কাফেররা সর্ব কালে ও যূগে একেশ্বরবাদী বিশ্বাসীদের হুমকি দিয়ে বলপ্রয়োগ করে তাদের কাজ বন্ধ করার চেষ্টা করে। এতে বিস্মিত হওয়ার কিছু নেই।  এদেরকে ভয় পেলে চলবে না বা কোরানে লিখিত আল্লাহর বাণী প্রচার বন্ধ করা ও যাবে না। এদের এরুপ আচরন সম্পর্কে আগেই  কোরানে বলা হয়েছে , যাতে বিশ্বাসীরা হতবাক না হয়। তাই যখন আমার পোস্টে পার্শি ইমামদের হাদিসে বিশ্বাসী মুশরিকরা বিশ্রি ভাষায় আমাকে গালাগালি করে , আমার বিরুদ্ধে ধর্ম অবমাননার কেস করার ধামকি দেয় , তখন হতবাক হই না। বরং কোরানে বিশ্বাস আরো দৃঢ় হয়। 


১) ইব্রাহিমের পিতা তার ছেলেকে পাথর মেরে হত্যা করার হুমকি দিয়েছিলেন যদি সে এক আল্লাহর প্রচার বন্ধ না করে এবং তাকে সতর্ক করে: "...হে ইব্রাহিম, তুমি কি আমার ইলাহদের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছ? যদি তুমি বিরত না হও , আমি তোমাকে পাথর ছুঁড়ে মারব। তুমি চিরতরে আমার কাছ থেকে দূর হয়ে যাও।" (১৯:৪৬)।


২) নূহের লোকেরা তাকে নিম্নলিখিতটি বলেছিল: "...হে নূহ, যদি তুমি বিরত না হও , তবে তোমাকে পাথর ছুড়ে মেরে ফেলা হবে।" (২৬:১১৬)।


৩) লূত এর লোকেরা তাকে নিম্নোক্ত কথাগুলো বলেছিল: "...হে লূত, তুমি না থামলে তোমাকে অবশ্যই বহিষ্কার করা হবে।" (২৬:১৬৭)।


৪) অন্যায়কারী শহরের লোকেরা তাদের তিন রসূলকে নিম্নলিখিতটি বলেছিল: "... আমরা তোমাদেরকে অশুভ-অকল্যাণকর দেখছি। যদি তোমরা বিরত না হও, তবে অবশ্যই তোমাদেরকে প্রস্তর বর্ষণে হত্যা করব এবং আমাদের পক্ষ থেকে তোমাদেরকে যন্ত্রনাদায়ক শাস্তি স্পর্শ করবে।" (৩৬:১৮)।

No comments:

Post a Comment