Wednesday, October 5, 2011

হাদীস ও সুন্নাহ। (৬ )

হাদীস ও সুন্নাহর অনুসারিরা প্রকৃতপক্ষে কট্টর খৃষ্টান।


গত হাজার বছর ধরে হাদীস ও সুন্নাহর অনুসারিরা ইসলামের ঐশীগ্রন্থ কোরান অনুসরন না করে বাইবেলকেই অনুসরন করে চলেছেন । বাইবেলের যে সকল বানী আজকের খৃষ্টানরা অনুসরন করেন না , সেই একি বানী আজকের হাদীস ও সুন্নাহর অনুসারিরা কট্টরভাবে মেনে চলেছেন। হাদীসের বানীগুলোর উৎস বাইবেল , কোরান নয়। এগুলো সম্ভব হয়েছে ইসলামের ১ম ২০০-৩০০ বছর দ্রুত ইসলামি রাজ্যের বিস্তারলাভের ফলে তৎকালীন খলিফা ও ইসলামি পন্ডিতগন ব্যপকভাবে খৃষ্টানদের সংস্পর্শে এসে বাইবেল কতৃক প্রভাবিত হয়ে ভূয়া হাদীস ও সুন্নাহর প্রচলন করার মধ্য দিয়ে। আমরা কোরানের আয়াত থেকে জানি আমাদের রসূল পূর্ববর্তী কেতাবসমূহ পড়েন নি , তিনি শুধু কোরানকেই অনুসরন করতে আল্লাহ কতৃক আদীষ্ট ছিলেন। আজকের অনেক হাদীস ও সুন্নাহ পর্যালোচনা করলে দেখতে পাই , এগুলো কোরানে খুজে পাবেন না , কিন্তু বাইবেলে অনেক ক্ষেত্রেই হুবহু খুজে পাবেন।


সুরা আল-ইমরান ৩:১০০ হে ঈমানদারগণ! তোমরা যদি আহলে কিতাবদের কোন ফেরকার কথা মান, তাহলে ঈমান আনার পর তারা তোমাদিগকে কাফেরে পরিণত করে দেবে।

যেমন ধরুন- ইসলাম পরিত্যাগকারীদের (apostates) শাস্তি মৃত্যু দন্ড। এই হাদীসটির সমর্থনে কোন আয়াত কোরানে পাবেন না। বাইবেল কি বলে?

Leviticus 24:16

'Moreover, the one who blasphemes the name of the LORD shall surely be put to death; all the congregation shall certainly stone him. The alien as well as the native, when he blasphemes the Name, shall be put to death.

Deuteronomy 13:6 – 10

"If your brother, your mother' s son, or your son or daughter, or the wife you cherish, or your friend who is as your own soul, entice you secretly, saying, 'Let us go and serve other gods' you shall not yield to him or listen to him; and your eye shall not pity him, nor shall you spare or conceal him. "But you shall surely kill him; your hand shall be first against him to put him to death, and afterwards the hand of all the people. "So you shall stone him to death because he has sought to seduce you from the LORD your God who brought you out from the land of Egypt, out of the house of slavery.


বাইবেলে বলা হচ্ছে যারা তার লর্ডের অবমাননা করবে বা অন্য ধর্ম গ্রহন করবে বা অন্য ধর্ম গ্রহন করতে প্রোরোচিত করবে , তারা তোমার ছেলে মেয়ে ভাই বোন নিকটাত্মীয় হলেও মেরে ফেল। সকলে মিলে পাথর ছুড়ে মেরে ফেল। কোন মায়া দয়া করবে না। দেখুন তো আমাদের মোল্লাদের কথার সাথে মেলে কিনা? আরো লক্ষ্য করুন পাথর ছুড়ে মেরে ফেলার বর্বর এই ধরনের আদেশ কোরানের কোথাও নেই। শুধু একটি আয়াতেই উল্লেখ আছে , সেটা কাফেররা পাথর ছুড়ে মেরে ফেলে তার বর্ননা দিয়ে।


বাইবেলে এমনকি ভিন্ন চিন্তা করার শাস্তিও মৃত্যুদন্ড।

Deuteronomy 13 : 5

"But that prophet or that dreamer of dreams shall be put to death, because he has counseled rebellion against the LORD your God who brought you from the land of Egypt and redeemed you from the house of slavery, to seduce you from the way in which the LORD your God commanded you to walk. So you shall purge the evil from among you.

আজকে দেখুন ভিন্ন চিন্তার কারনে আমাদের ব্লগ মোল্লারা আমাকে মৃত্যুদন্ড না দিতে পারলেও ২টা ব্লগ থেকে ব্যান করেছেন, যেটা ভার্চুয়াল মৃত্যুদন্ডের সমান ও ব্যাক্তি আক্রমন করে চলেছেন। এদেরকে খৃষ্টান না মুসলিম বলা বেশি যুক্তিযুক্ত? আপনারাই বলুন।

পরের পোস্টগুলিতে আরো হাদীসের বর্ননা দেব , যার উৎস বাইবেল। 

No comments:

Post a Comment